রোহিত শর্মা: 'বিশ্বকাপটা আপনার', শৈশবের হিরো দ্রাবিড়কে খোলা চিঠি রোহিতের

রবি শাস্ত্রী ও বিরাট কোহলি জুটি যেই জায়গা থেকে টিম ইন্ডিয়াকে ছেড়েছিল সেখান থেকে দলকে আরও উপরে নিয়ে যাওয়া ছিল চ্যালেঞ্জের। ২০২১ সালের টি২০ বিশ্বকাপের পর সেই চ্যালেঞ্জ নেন রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা। ২০২১ সালে বিশ্বকাপের গ্রুপস্তর থেকে বেরিয়ে যাওয়ার ক্ষত তখন দগদগে। সেই সময় পরিস্থিতি থেকে দলকে টেনে তোলে এই রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা জুটি। আর তার ফল মিলল ২৯ জুন ২০২৪ সালে। টি২০ বিশ্বকাপ জিতল ভারত। এই বিশ্বকাপ জেতার পর রাহুল দ্রাবিড়ের উদ্দেশ্যে খোলা চিঠি লিখলেন রোহিত শর্মা।

রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা জুটি দায়িত্ব নিয়ে সবার আগে যেই কাজটা করে সেটা হচ্ছে দলে নতুন প্লেয়ারদের সুযোগ দেওয়ার পরিমাণ বাড়িয়ে দেয়। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে রাহুল দ্রাবিড় NCA ও অনূর্ধ্ব ১৯ দলকে নিয়ে কাজ করেছিলেন সেটা কাজে লাগান।

যার ফল, দলে একঝাঁক তরুণ প্লেয়ারের সুযোগ পাওয়া। এবং শেষ এক বছরে তিনটে ICC টুর্নামেন্টের ফাইনাল খেলা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে, এরপর ওডিআই বিশ্বকাপেও একই ছবি। বারবার তীরে গিয়ে তরি ডুবছিল। আর টি২০ বিশ্বকাপ সেই ছবিটা বদলাল। ফাইনাল বা সেমিফাইনালে গিয়ে আটকে যাওয়ার পাথর সরিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

এই বিশ্বকাপের পর মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের। একই সঙ্গে টি২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। এবার নিজের প্রিয় কোচের প্রতি বিশেষ চিঠি লিখলেন রোহিত শর্মা।

দেখে নিন ইন্সটাগ্রামে শেয়ার করা রোহিতের সেই ওপেন লেটার-

View this post on Instagram

A post shared by Rohit Sharma (@rohitsharma45)

]]>

প্রিয় রাহুল ভাই,

এই বিষয়ে আমার মনের কথা প্রকাশ করার জন্য আমি সঠিক শব্দ খোঁজার চেষ্টা করছিলাম কিন্তু আমি জানি না পেরেছি কি না।

আমার শৈশব থেকে আমি আপনাকে দেখে বড় হয়েছি যেখানে আরও মানুষ বড় হয় কিন্তু আমি ভাগ্যবান যে এত কাছ থেকে আপনার সঙ্গে থেকে কাজ করতে পেরেছি। আপনি এই ম্যাচের এক স্তম্ভ কিন্তু আপনি আপনার সব কৃতিত্ব এবং অর্জন করা সবকিছু দরজার কাছে রেখে আমাদের কোচ হতে এসেছিলেন এবং আমরা যেখানে স্বচ্ছন্দ্যবোধ করব আপনি সেখানে গিয়েছিলেন যেখানে আমরা সবাই আমাদের কথা আপনাকে বলতে স্বচ্ছন্দবোধ করেছি। এত লম্বা সময়ের পর খেলার প্রতি আপনার যে ভালোবাসা সেটার জন্য এটা আপনার উপহার। আমি আপনার থেকে অনেক শিখেছি এবং প্রতিটা মুহূর্ত উপভোগ করব। আমার স্ত্রী আপনাকে আমার কর্মক্ষেত্রে স্ত্রী হিসেবে বলে এবং আমি খুশি যে ওরকম বলতে পারে।

আপনার ঝুলিতে এই একটা জিনিসের অভাব ছিল এবং আমি খুব খুশি যে আমরা একসঙ্গে এটা অর্জন করতে পেরেছি। রাহুল ভাই আপনাকে আমার কোচ এবং বন্ধু হিসেবে ডাকতে পেরে খুব আনন্দ হচ্ছে।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-07-09T11:11:47Z dg43tfdfdgfd