ALVARO MORATA: 'স্পেনে খুশি নই, এটাই শেষ টুর্নামেন্ট', ইউরো সেমিফাইনালের আগে বিস্ফোরক অধিনায়ক

ফ্রান্সের বিরুদ্ধে ইউরো কাপের সেমিফাইনালে নামার আগে বিস্ফোরক মন্তব্য করলেন স্পেনের অধিনায়ক অ্যালভারো মোরাতা। তিনি গুরুত্বপূর্ণ ম্যাচের আগে জানালেন এটাই সম্ভবত দেশের জার্সিতে তাঁর শেষ ম্যাচ হতে চলেছে। অর্থাৎ, অবসরের ইঙ্গিত দিলেন তিনি। তবে এই অবসরের কারণ বয়স নয়।

সাধারণত দেখা গিয়েছে তরুণদের সুযোগ করে দিতে প্লেয়াররা অবসর নেন বা পদ থেকে সরে দাঁড়ান। কিন্তু অ্যালভারো মোরাতা ছাড়তে চান তাঁকে নিয়ে ক্রমাগত চলতে থাকা নিন্দা নিয়ে।

স্পেন দল এবার ইউরো কাপ জয়ের অন্যতম দাবিদার। তারা পাঁচটা ম্যাচ পরপর জিতেছে। ফ্রান্সকে হারাতে পারলে ছয়টা ম্যাচ জিতবে তারা। স্পেন এবার জর্জিয়া ও জার্মানিকে ছিটকে দিয়েছে টুর্নামেন্ট থেকে। আয়োজক জার্মানিকে যে স্পেন হারিয়ে দেবে সেটা অনেকেই ভাবতে পারেননি। স্পেন দল এবার আবার তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণে তৈরি করা হয়েছে।

স্পেনে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মোরাতা বলেন, ‘আমি ইউরো কাপের পর সম্ভবত জাতীয় দল ছেড়ে দেব।’ স্পেনের লকার রুমে সমস্য়া। সেমিফাইনালে ফ্রান্সের এই চ্যালেঞ্জের আগে স্পেন দলের অধিনায়কের এই মন্তব্য প্লেয়ারদের মধ্যে সমস্যা তৈরি করেছে। তাঁকে তাঁর দেশে যেভাবে কটাক্ষ করা হচ্ছে, তাঁকে যেভাবে নিন্দার মুখে পড়তে হচ্ছে তাতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। এতে স্পেন শিবিরে কিছুটা হলেও সমস্যা তৈরি হয়েছে।

মোরাতা বলেন, ‘এটা ঠিক যে আমার খুশি থাকার জন্য স্পেন খুব কঠিন। শেষে, সবকিছু কোনও একটা জায়গা থেকে আসে। কিছুদিন আগে একজন সাংবাদিককে আমি ডেকেছিলাম, আমি যেভাবে ডেকেছিলাম সেটা ওর ভালো লাগেনি। এই বিষয়টা ও নিজের মধ্যে রাখতে পারত। সেটা না করে বিষয়টা সামনে এল আর অনেকে এই সুযোগটা কাজে লাগিয়ে আমার নিন্দা করল।’

এই সেমিফাইনাল ম্যাচটা দুই দলের কাছে শুধু স্ট্র্যাটেজি বা টেকনিকের নয়। এই ম্যাচটা স্পেন দলের অভ্যন্তরের সমস্যা কাটিয়ে মানসিক দিক থেকে লড়াই করার ম্যাচ। এই পরিস্থিতিতে মোরাতার বক্তব্য দলের চিন্তায় একটা বাড়তি স্তর যোগ করল। অন্যদিকে ফ্রান্স দল এখনও তাদের নামের সঙ্গে সুবিচার করতে পারেনি। কিলিয়ান এমবাপে মাস্ক নিয়ে সমস্যায় আছেন, পাশাপাশি দলের বাকিদের থেকে তিনি সেভাবে সাপোর্ট পাচ্ছেন না। গোলমুখ খুলতে না পারার চিন্তায় রয়েছে ফ্রান্স।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-07-09T06:10:53Z dg43tfdfdgfd