ARGENTINA VS CANADA: অবশেষে গোল পেলেন মেসি, কানাডাকে হারিয়ে কোপা ফাইনালে আর্জেন্তিনা

কোপা আমেরিকা সেমিফাইনাল কানাডাকে হারিয়ে ফাইনালে প্রবেশ করল আর্জেন্তিনা। আলভারেজ ও মেসির গোলে কানাডাকে ২-০ গোলে পরাস্ত করল তারা। ফুটবল ইতিহাসে টানা তিনটি বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট জিততে আর একধাপ দূরে রয়েছেন মেসিরা। স্পেন একমাত্র দল যারা তিনটি বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট জিতেছে। আর একটা ম্যাচ জিততে পারলে ২০২১, ২০২২ সালের পর ২০২৪ সালে বড় ট্রফি ঘরে তুলবে আর্জেন্তিনা।

এবার কোপায় আত্মপ্রকাশ করা কানাডা প্রথম থেকে ভালো শুরু করেছিল। প্রথমবার কোপা আমেরিকার ম্যাচ খেলতে নেমে রেকর্ড তৈরি করেছিলেন তারা। দ্বিতীয় দল হিসেবে প্রথম বছরেই তারা সেমিফাইনালে প্রবেশ করে। এদিন তারা ছোট দল হিসেবে নয়, বড় দল হিসেবে ফাইনালে যেতেই খেলা শুরু করেছিল। তবে আর্জেন্তিনার গোলের সামনে গিয়ে বারবার সমস্যায় পড়েছে কানাডা।

কানাডা শুরুটা ভালো করলেনও স্ক্যালোনিরা একটু গুছিয়ে নিয়ে ফের খেলা শুরু করে। কুড়ি মিনিটের মধ্যেই তারা কামব্যাক করে। কানাডার দুই ডিফেন্ডার অ্যালিস্টার জনস্টন ও ময়েস বোম্বিতোর মাঝে দিয়ে গোল করেন আলভারেজ। রদরিগো ডি বলের পাস থেকে আলভারেজ গোল করে এগিয়ে দেন।

এরপর প্রথমার্ধে ফের এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্জেন্তিনা। ৪৪ মিনিটে গোলের সুযোগ পান মেসি। ডি মারিয়ার পাস থেকে গোলে শট নিলেও তিনি পোস্টের বাইরে মারেন। তবে এই গোলটা মিসের পর তাঁকে খুব একটা বেশি অপেক্ষা করতে হয়নি। বিরতির পর ৫১ মিনিটে গোল করেন মেসি। কানাডা নিজের ভুলে মেসিকে গোল উপহার দেয়। রক্ষণের গাফিলতিতে মেসি সহজেই গোল করে যান। এনজো ফার্নান্দেজ বক্সের মাঝে মেসিকে পাস বাড়ান আর মেসি সহজেই পা ছুঁইয়ে গোল করে যান।

তবে কানাডাও গোলের সুযোগ তৈরি করেছিল। কিন্তু তারা কাজে লাগাতে পারেনি আর গোলের সামনে গিয়ে বারবার খেই হারিয়ে ফেলার সুবিধা নিতে থাকে আর্জেন্তিনা। ম্যাচের ৬৮ মিনিটে কানা়ডা ধাক্কা খায়। চোট পেয়ে বেরিয়ে যান আলফোন্সো ডেভিস। এরপর অবশ্য তারা ৮৯ ও ৯০ মিনিটে পরপর দুটো সুযোগ পেয়েছিল কিন্তু আটকে দেন এমিলিয়ানো মার্তিনেজ।

ঘোষণামতো এদিন শুরু থেকেই ডি মারিয়া ও মেসিকে খেলান স্কালোনি। এই নিয়ে এই দুই তারকা দেশের জার্সিতে একসঙ্গে ১১২টি ম্যাচ খেললেন। এই ম্যাচটাকে চলতি কোপা আমেরিকায় আর্জেন্তিনার অন্যতম সেরা ম্যাচ বলে মনে করছেন অনেকে। তবে এই ম্যাচের মধ্যে দিয়ে ফাইনালের আগে দলকে গুছিয়ে নিলেন স্কালোনি।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-07-10T02:59:24Z dg43tfdfdgfd