INDIA VS SRI LANKA SERIES 2024: লম্বা সময়ের জন্য বিশ্রামে রোহিত, নতুন অধিনায়কের খোঁজে BCCI

চলতি মাসের শেষের দিকে তিন ম্যাচের টি২০ ও ওডিআই সিরিজ খেলতে নামবে টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কা গিয়ে এই দুটো সিরিজ খেলবে। এই সিরিজটা ভারতের কাছে গুরুত্বপূর্ণ কারণ এই সিরিজে নতুন কোচ পাবে। শুধু নতুন কোচ পাওয়া নয়, এই সিরিজে দলে অনেক পরিবর্তন হতে পারে। এই সিরিজে নতুন অধিনায়ক ভারত পাবে বলে খবর। কারণ টি২০ ক্রিকেটে এখন শুভমান গিল অধিনায়কত্ব করলেও একজন পূর্ণ সময়ের অধিনায়কের নাম ঘোষণা করতে হবে। পাশাপাশি ওডিআই সিরিজের জন্যও নতুন অধিনায়কের নাম ঘোষণা হতে পারে।

সূত্রের খবর, এই শ্রীলঙ্কা সিরিজের জন্য বিশ্রামে যেতে পারেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও জসপ্রীত বুমরাহ। রোহিত ও বিরাট টি২০ থেকে অবসর নিয়েছেন। তাঁরা খেললে ওডিআই খেলতেন। আর বুমরাহ দুটো ফর্ম্যাটেই খেলতেন। তাঁদের মধ্যে তিনজনকেই বিশ্রামে পাঠানো হবে বলে খবর। বোর্ড চাইছে সেপ্টেম্বর থেকে পুরো ক্রিকেট মরশুম শুরু হলে এই তিন তারকাকে টানা খেলানোর, তাই তাদের আগাম বিশ্রাম দিচ্ছে বোর্ড।

নতুন অধিনায়ক

বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিলেও বাকিদের বিশ্রাম এখনই হচ্ছে না। কারণ বোর্ড এখন শ্রীলঙ্কা সিরিজেই নতুন টি২০ অধিনায়ক ঘোষণা করতে চায়। রোহিত শর্মার অবসরের পর পরবর্তী অধিনায়ক হিসেবে অনেকের নাম থাকলেও নিশ্চিত করতে হবে বোর্ডকে। হার্দিক পান্ডিয়া, শুভমান গিল, শ্রেয়স আইয়ারদের নাম রয়েছে ভবিষ্যতের অধিনায়ক হওয়ার তালিকায়। এক্ষেত্রে জিম্বাবোয়ে সিরিজে গিল অধিনায়কত্ব করলেও পাকাপাকি নেতা হওয়ার দৌড়ে হার্দিক সবার আগে রয়েছেন।

১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ সিরিজ খেলতে ভারতে আসবে। সেই সময় থেকে ক্রিকেট মরশুম শুরু হবে। বাংলাদেশ তিনটে টি২০ ও দুটো টেস্ট খেলবে। এরপর ভারতে তিনটে টেস্ট খেলতে আসবে নিউ জিল্যান্ড। ১৬ অক্টোবর থেকে শুরু হবে সিরিজ। এই সিরিজ খেলে ভারত দক্ষিণ আফ্রিকা যাবে চারটে টি২০ ম্যাচ খেলবে। সেখান থেকে সরাসরি অস্ট্রেলিয়া টেস্ট।

এই ঠাসা সূচির জন্য বোর্ড চাইছে সিনিয়র প্লেয়াররা বিশ্রাম নিক। শ্রীলঙ্কা সিরিজে যেহেতু রোহিত শর্মা বিশ্রামে থাকবেন তাই পুরো এই সিরিজের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হবে বোর্ডকে। টি২০ র জন্য পাকাপাকিভাবে অধিনায়ক বাছলেও ওডিআইয়ের জন্য অধিনায়ক বাছতে হবে।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-07-09T05:10:51Z dg43tfdfdgfd