JASPRIT BUMRAH: বুমরাহর সঙ্গে স্মৃতি, ICC-র সেরার তালিকায় জয়জয়কার ভারতের

টি২০ বিশ্বকাপে সেরা প্লেয়ার হয়েছেন জসপ্রীত বুমরাহ। বিশ্বকাপে গ্রুপস্তরের ম্যাচ হোক বা নকআউট ম্যাচ হোক, বুমরাহ বারবার দলকে ভরসা জুগিয়েছেন। রোহিত শর্মা বিশ্বকাপে তাঁকে যেই সময় যেই দায়িত্ব দিয়েছেন তিনি সেটা দক্ষতার সঙ্গে পালন করেছেন। বিশ্বকাপের সেরা হয়ে সেই পুরস্কার পেয়েছিলেন তিনি। এবার আরও একটি পুরস্কার পেলেন বুমরাহ। তিনি ICC-র বিচারে জুন মাসের সেরা প্লেয়ার নির্বাচিত হলেন।

মঙ্গলবার ICC জুন মাসের সেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত করেছে। এবার নমিনেশন পেয়েছিলেন জসপ্রীত বুমরাহ, রোহিত শর্মা ও রহমানুল্লা গুরবাজ। তাদের মধ্যে থেকে বেছে নেওয়া হল বুমরাহকে। অন্যদিকে মহিলাদের মধ্যে সেরা হয়েছেন স্মৃতি মান্ধানা। একদিকে বুমরাহ আর অন্যদিকে স্মৃতি মন্ধানা সেরা হওয়ায় ভারতের সমর্থকরা আনন্দিত। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে ব্যাট হাতে পারফরম্যান্সের জন্য মান্ধানাকে এই পুরস্কার দেওয়া হয়েছিল। প্রথমবারের মতো একই দেশের কোনও খেলোয়াড় দুই বিভাগেই এই পুরস্কার জিতেছেন।

টি-২০ বিশ্বকাপে জসপ্রীত বুমরাহ

জসপ্রীত বুমরাহ ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজকে পিছনে ফেলে খেতাব জিতেছেন, মন্ধানা ইংল্যান্ডের মাইয়া বাউচার এবং শ্রীলঙ্কার ভিসমি গুনারত্নেকে পিছনে ফেলে মহিলাদের পুরষ্কার জিতেছেন। ICC এক বিবৃতিতে জানিয়েছে, গত মাসে টি-২০ বিশ্বকাপে ১৫ উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হওয়া বুমরাহ জুনের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন।

টি-২০ বিশ্বকাপে ৮.২৬ গড়ে উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ, ওভার প্রতি মাত্র ৪.১৭ রান দিয়ে। তিনি বলেন, 'জুন মাসের জন্য ICC মেন্স প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হতে পেরে আমি আনন্দিত। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে কিছু স্মরণীয় সপ্তাহ কাটানোর পরে এটি আমার জন্য বিশেষ সম্মান। দল হিসেবে আমাদের উদযাপন করার মতো অনেক কিছু ছিল এবং দলের সাফল্যে অবদান রাখতে পারাটা আনন্দের।'

জোড়া সেঞ্চুরি স্মৃতি মান্ধানার

মহিলাদের বিভাগে বেঙ্গালুরুতে প্রথম একদিনের ম্যাচে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন স্মৃতি মান্ধানা। তাঁর সেঞ্চুরির সাহায্যে ভারত পাঁচ উইকেটে ২৬৫ রান করতে সক্ষম হয়, যা দক্ষিণ আফ্রিকার পক্ষে যথেষ্ট কঠিন ছিল। দ্বিতীয় ম্যাচে ১২০ বলে ১৩৬ রান করেন তিনি। তৃতীয় ম্যাচে ৯০ রানে আউট হয়ে সেঞ্চুরির হ্যাটট্রিক করতে পারেননি।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-07-09T12:41:59Z dg43tfdfdgfd