SLOVAKIA BEAT BELGIUM-ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল

ইউরো কাপের ম্যাচে বড় অঘটন। নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেল এবারের ইউরোর ডার্ক হর্স বেলজিয়াম। কিছুটা অপ্রত্যাশিতভাবেই তুলনামুলক দুর্বল দল স্লোভাকিয়ার বিরুদ্ধে ০-১ গোলে হারল বেলজিয়াম। এক্ষেত্রে ভাগ্য যে তাঁদের সহায় ছিল না সেকথা বলাই বাহুল্য। তবে জার্মানির মাঠে শক্তিশালী বেলিজামের বিপক্ষে বুক চিতিয়ে লড়ে গেলেন স্লোভাকিয়ার ফুটবলাররা। ম্যাচের ৭ মিনিটে গোল পেয়েছিল স্লোভাকিয়া, ম্যাচে সংযুক্তি সময় ধরে ৯০ মিনিট সময় পেলেও তাতে আর গোলের দেখা পায়নি বেলজিয়াম। প্রথম ম্যাচেই হেরে যাওয়ায় স্বভাবতই হতাশ রোমেলু লুকাকু, কেভিন দি ব্রুইনরা। ম্যাচে বেলজিয়ামের লুকাকুর গোল ভার প্রযুক্তির দৌলতে বাতিল হয়, নাহলে ম্যাচের ফলাফল অন্যরকম হলেও হতে পারত। প্রত্যাশিতভাবেই ম্যাচের বল পজিশন কিন্তু সিংহভাগ ছিল ডোকু, ট্রোসার্ডদের পায়েই।

আরও পড়ুন-সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

ম্যাচের তিন মিনিটেই গোলের সুবর্ণ সুযোগ পেয়ে গেছিল বেলজিয়াম, কিন্তু দলের স্ট্রাইকার রোমেলু লুকাকুর নেওয়া শট অনবদ্য দক্ষতায় বাঁচিয়ে দেন স্লোভাকিয়ার গোলরক্ষক দুব্রাভকা। ৬ মিনিটে ফের দলের পতন রুখে দেন স্লোভাকিয়ার গোলরক্ষক। খেলার গতির বিরুদ্ধেই ম্যাচের ৭ মিনিটে গোল খেয়ে বসে বেলজিয়াম। স্লোভাকিয়াকে জার্মানির মাঠে এগিয়ে দেন ইভান স্ক্রানজ। এক্ষেত্রে বেলজিয়ামের ডোকু দায় এড়াতে পারেননা, কারণ তাঁর দুর্বল পাসই এই গোলের নেপথ্য কারিগর। ৪০ মিনিটে স্লোভাকিয়ার হারাসলিনের ভলি দুরন্ত সেভ দেন বেলজিয়ামের গোলরক্ষক ক্যাসটিল।

আরও পড়ুন-পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির

তবে আসল নাটক বাকি ছিল দ্বিতীয়ার্ধে। কারণ গোল খেয়ে যেনতেন প্রকারেন ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ঝাঁপায় বেলজিয়াম। ৫৫ মিনিটে লুকাকুর শট বাঁচিয়ে দেন গোলরক্ষক। এরপর ৫৭ মিনিটে লুকাকুর গোল বাতিল হয়। প্রথমে গোল হয়েছে ভেবেছিলেন বেলজিয়াম ফুটবলাররা, কিন্তু ভার প্রযুক্তিতে দেখা যায়, লুকাকুর কাঁধ একটু বেড়িয়ে থাকার জন্য তিনি অফসাইড হয়ে যান এবং সেই গোল বাতিল হয়ে যায়। 

আরও পড়ুন-দুর্বল অভিষেক, মায়াঙ্কের বিরুদ্ধে ফ্লায়িং কিস,বিরাটের বেলায় দম শেষ! জবাব দিলেন রানা

ম্যাচের সময় যতই শেষের দিকে যাচ্ছিল টেনশন আরও বাড়ছিল বেলজিয়াম রিজার্ভ বেঞ্চে। ৮৬ মিনিটে ফের একবার স্লোভাকিয়ার গোলে বল জড়িয়ে দেন রোমেলু লুকাকু। কিন্তু এক্ষেত্রেও সেই গোল বাতিল হয় ভার প্রযুক্তির জেরে। কারণ বেলজিয়ামের ওপেন্ডার হাতে বল লেগেছিল। ফলে সমতা ফেরানোর সুযোগ হাতছাড়া হল ডি ব্রুইনদের। ম্যাচ হেরে ডোমেনিকো তেদেস্কোর দলের বাকি দুই ম্যাচই এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে গেল। তাঁদের পরের ম্যাচ আগামী শনিবার রোমানিয়ার বিপক্ষে, যারা প্রথম ম্যাচেই ৩-০ গোলে জিতেছে। অন্যদিকে বেলজিয়ামকে হারিয়ে চমক দেখানো স্লোভাকিয়ার পরের ম্যাচ ইউক্রেনের বিরুদ্ধে। 

2024-06-17T18:50:31Z dg43tfdfdgfd