লিগ শুরুর আগেই বিরাট ধাক্কা! বন্ধ হয়ে যাচ্ছে ISL-এর টাকার যোগান

আইএসএল শুরু হতে আর দশ দিনও বাকি নেই। এর মধ্যেই চরম দুঃসংবাদ ধেয়ে এল টুর্নামেন্টের আয়োজকদের কাছে। হঠাৎ করেই টাইটেল স্পনসরশিপ প্রত্যাহার করে নিল হিরো মটোকর্প। আইলিগ তো বটেই আইএসএল-এরও বেশ কয়েক বছরের টাইটেল স্পনসর হিরো। তবে এবার আর চুক্তি পুনর্নবীকরণের পথে হাঁটছে না হিরো সংস্থা।

এমনই খবর কনফার্ম করেছে খেল নাও-য়ের প্রতিবেদন। সংস্থার এই সূত্র খেল নাও-কে উদ্ধৃত করে জানিয়েছে, অভ্যন্তরীণ কারণে হিরো স্পন্সরশিপ চুক্তি প্রত্যাহার করে নিয়েছে।

কেন এমন প্রত্যাহার পর্ব? জানা যাচ্ছে সম্প্রতি ইডির তরফে হিরো-য় তল্লাশি চালানো হয়। সংস্থার চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর পবন কান্ত মুঞ্জলের বিরুদ্ধে আর্থিক তছরুপির অভিযোগ উঠেছে। তারপরেই ইডির নজরে রয়েছে সংস্থাটি। এমনটাই বলা হয়েছে।

ক্রীড়া দুনিয়ার সঙ্গে হিরোর সংযুক্তি বহু পুরোনো। আইসিসির স্পনসর যেমন ছিল হিরো অতীতে। আইপিএল-এরও টাইটেল স্পনসর হওয়ার নজির রয়েছে হিরোর। বিরাট কোহলি, স্মৃতি মান্ধানার মত মহারথীরাও ব্র্যান্ড আম্বাসাডর হিরোর।

ফুটবলে আইএসএল, আইলিগ তো বটেই ফেডারেশনের অন্যতম সহযোগী সংস্থা হিরো। তৃণমূল স্তরের একাধিক প্রোজেক্টে হিরোর স্পনসরশিপ রয়েছে।

২১ সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে দশম সংস্করণের আইএসএল। আইএসএল-এর সমস্ত সোশ্যাল মিডিয়া একাউন্টে দশম বর্ষপূর্তির কথা সাড়ম্বরে জানানো হচ্ছে। আইএসএল-এর লোগোয় পরিবর্তন হয়েছে।

এমনিতে হিরোর টাইটেল স্পনসর হিসাবে আইএসএল আয়োজকদের যা অর্থ দেয়, তা অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিদের লভ্যাংশের অন্যতম উৎস। এমন অবস্থায় আইএসএল আয়োজক গোষ্ঠী যে বিরাট আর্থিক সঙ্কটে পড়তে চলেছে, তা নিয়ে সন্দেহ নেই।

2023-09-12T13:22:07Z dg43tfdfdgfd