শুধু টিভি নয়, মোবাইল সেটও ভাঙছে...! পাকিস্তানের কাটা ঘায়ে নুনের ছিটে ইরফানের

চলতি এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে পাকিস্তানকে কার্যত দুরমুশ করেছে ভারতীয় ক্রিকেট দল। সোমবার পাকিস্তানরে বিরুদ্ধে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি ২২৮ রানে জয়লাভ করেছে। এশিয়া কাপের ইতিহাসে এটাই টিম ইন্ডিয়ার সবথেকে বড় ব্যবধানে জয়। এরপর সোশ্যাল মিডিয়ায় যেমন একদিকে ভারতীয় ক্রিকেট দলের জন্য প্রশংসার বন্যা বইতে শুরু করে, ঠিক তেমনই পাকিস্তান ক্রিকেট দলের পারফরম্যান্স নিয়ে উঠতে শুরু করে সমালোচনার ঝড়। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠানের একটি টুইট সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়ে গিয়েছে। এই টুইটে তিনি পাকিস্তান ক্রিকেট দলকে কার্যত ধুয়ে দিয়েছেন।

পাকিস্তানের বিরুদ্ধে সবথেকে বড় ব্যবধানে জয়লাভ করার পর একদিনের ক্রিকেটে টিম ইন্ডিয়া প্রতিবেশী রাষ্ট্রের উপরে যে দাপট বজায় রাখতে পারল, সেটা আর আলাদা করে বলে দেওয়ার দরকার নেই। ২০১৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে ৫০ ওভারের ক্রিকেটে শেষবার পরাস্ত হয়েছিল ভারতীয় ক্রিকেট দল। তারপর থেকে বিরাট-রোহিতরা সেই যে ঘুরে দাঁড়িয়েছে, আর পাকিস্তানকে মাথা তুলে দাঁড়াতে দেয়নি। অন্যদিকে পাকিস্তানের বিরুদ্ধে এই বড় ব্যবধানে জয়লাভ করার পর সুপার ফোরের পয়েন্ট টেবিলেও টিম ইন্ডিয়া শীর্ষস্থানে উঠে এসেছে। পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের রান রেট +4.560 হয়ে গিয়েছে। পাকিস্তান আপাতত ২ ম্যাচে ২ পয়েন্ট এবং 1.892 নেট রানরেট নিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে দাঁড়িয়ে রয়েছে।

ইরফান পাঠানের মজাদার টুইট :

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের এই জয়ের পর ইরফান পাঠান আর নিজের আবেগ ধরে রাখতে পারেননি। একটি টুইট করে তিনি সেই আবেগের বহিঃপ্রকাশ করলেন। ইরফান এমন একটি টুইট করেছেন, যা আদতে পাকিস্তান ক্রিকেট দলের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়েছে। ভারতের এই তারকা ক্রিকেটার লিখেছেন, 'চারদিকে শুধু নীরবতা ছেয়ে আছে। মনে হচ্ছে, প্রতিবেশীরা টিভির পাশাপাশি মোবাইল ফোনও ভাঙতে শুরু করেছে...।'

পাকিস্তান ক্রিকেট সমর্থক এবং বিশেষজ্ঞদের টার্গেট করেই ইরফান যে এই টুইট করেছেন, সেটা আর আলাদা করে বলে দেওয়ার দরকার নেই। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, এই হাইভোল্টেজ ম্যাচের আগে পাকিস্তান ক্রিকেট সমর্থকেরা ভারতীয় ক্রিকেটারদের যথেচ্ছ কটাক্ষ করেছিলেন। এমনকী এও জানিয়ে ছিলেন যে পাকিস্তানের পেস বোলারদের দেখে ভারতীয় ব্যাটাররা নাকি ভয় পান। সোমবার যাবতীয় হিসেব কড়ায়-গণ্ডায় মিটিয়ে দেওয়া হয়েছে।

2023-09-12T05:53:08Z dg43tfdfdgfd